সোমবার, ০১ জুন ২০২০

রিয়ালের স্বস্তির জয়

ছবিঃ টুইটার থেকে সংগৃহীত

কোপা দেল রেতে মেলিলার বিপক্ষে ৪-০ গোলের জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। মাদ্রিদের হয়ে একটি করে গোল করেন করিম বেনজেমা, মার্কো অ্যাসেনসিও, অড্রিওজলা ও ক্রিস্টো গন।

লা লিগার রাউন্ড সিক্স থেকে শুরু রাউন্ড টেন পর্যন্ত কোন জয় নেই, মাঝে চ‍্যাম্পিয়নস লীগের দু ম‍্যাচের একটি তে জয়। এ যেন অচেনা এক রিয়াল মাদ্রিদ, বরখাস্ত হয়েছেন কোচ লোপেতোগি। অন্তর্বতীকালিন কোচ হিসেবে দু সপ্তাহের জন‍্য দায়িত্ব পাওয়া সোলারি করলেন বাজিমাত। এল ক্লাসিকো খেলা আট জন খেলোয়াড় কে ব্রেঞ্চে বসিয়ে সাজালেন একদশ। বাকী তিনজন ছিলেন করিম বেনজেমা, অধিনায়ক রামোস এবং গোল কিপার কৈলর নাভাস। মার্কো অ্যাসানসিও ও ভিনিয়াস জুনিয়রদের নিয়ে সাজানো তরুণ রিয়াল মাদ্রিদ যেন শুরু থেকেই মাঠে রাজত্ব করছিল চতুর্থ শ্রেণীর দল মেলিলার বিপক্ষে।
বুধবার রাতে কোপা দেল রে নামে পরিচিত এই প্রতিযোগিতার সেরা বত্রিশের প্রথম লেগের ম্যাচটি ৪-০ গোলে জেতে রিয়াল।
ম‍্যাচের ২৮ মিনিটেই আদ্রিওজলার দুর্দান্ত পাস থেকে লিড এনে দেয় করিম বেনজেমা। প্রথমার্ধের যোগ করা সময়ে ভিনিয়াসের পাস থেকে গোল করে ব‍্যাবধান দিগুন করেন মার্কো আ্যাসানসিও। খেলার ৭৯ মিনিটে আবারো ভিনিয়াসের দুর্দান্ত পাস এবার গোল করেন অড্রিওজলা। অতিরিক্ত সময়ে স্বাগতিক মেলিলার কফিনে শেষ পেরেকটি ঠোকেন ক্রিস্টো গন।

কোপা দেল রের অপর এক ম‍্যাচে লিওনেসার বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে বার্সেলোনা। বার্সেলোনার হয়ে একমাত্র গোলটি করেন লেংলেট।

চির প্রতীদ্বন্দী বার্সলোনাও খেলেছে তাদের ‘বি’ দল নিয়ে, চোটের কারণে আগে থেকেই ছিলেন না মেসি। তাছাড়া এই ম্যাচে ছিলেন না উমতিতি, সুয়ারেজ, কুতিনহো ও পিকের মতো খেলোয়াড়েরাও। তবুও বার্সার সাথে লড়াইয়ে টিকে থাকতে ২৩ বার ফাউলের দ্বারস্থ হয়ে ৬ টি হলুদ কার্ড ও ১ টি লাল কার্ড দেখেন লিওনেসার খেলোয়াড়েরা।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত