রবিবার, ০৩ জুলাই ২০২২

শিক্ষার্থীদের মানসিকতার পরিবর্তনে শিক্ষকদের ভূমিকা রয়েছে

শিক্ষার্থীদের মানসিকতার পরিবর্তনে শিক্ষকদের ভূমিকা রয়েছে। তাদের মানসম্পন্ন শিক্ষা প্রদানের জন্য যোগ্য ও দক্ষ  শিক্ষক তৈরি করার উপর গুরুত্ব দিতে হবে।

দুপুরে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সারাদেশে সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩৬ হাজার নির্বাচিতদের শিক্ষকদের  নিয়োগপত্র তুলে দিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন শিক্ষামন্ত্রী ডা.দীপুমনি।

শিক্ষামন্ত্রী বলেন,শিক্ষকদের জীবনব্যাপী  প্রশিক্ষণের প্রয়োজন আছে। আজ যারা নিয়োগ পাচ্ছেন,তারা নানা ধরনের প্রশিক্ষণের মধ্য দিয়ে যাচ্ছেন ও  যাবেন। কর্মজীবনে প্রবেশ করতে যাচ্ছেন,যত বেশি সম্ভব প্রশিক্ষণ গ্রহণ করবেন। যারা নিয়োগ পাচ্ছেন তারা কর্মজীবনে সাফল্য অর্জনের জন্য,যখন যেসব প্রশিক্ষণের পর তারা নিজেদের দক্ষ করে গড়ে তুলবেন। তাদেরসফল হতে হলে  প্রথম থেকেই যত ধরনের প্রশিক্ষণ নেওয়া সম্ভব, তা গ্রহণ করতে হবে।

প্রযুক্তির ব্যাপক ব্যবহার সম্পর্কে উল্লেখ করে তিনি আরো বলেন, প্রযুক্তি আপনার কাজ আরও দক্ষতার সঙ্গে করতে সহায়তা করে। কাজেই প্রযুক্তিকে যথাযথভাবে ব্যবহার করতে হবে। এই প্রযুক্তি আপনার কাজ আপনাকে আরো দক্ষ করে তুলবে। আপনারা প্রযুক্তিকে ভয় পাবেন না, একে আপন করে নিন, কাজের হাতিয়ার করে নিন।’


© 2022 - Deshbarta Magazine. All Rights Reserved.