বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯

শিক্ষা প্রশাসনে এবার বড় রদবদল

শিক্ষা প্রশাসনে বড় রদবদল হয়েছে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি), ঢাকা শিক্ষা বোর্ড, মাদ্রাসা শিক্ষা বোর্ড ও জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) একাধিক কর্মকর্তাকে ঢাকার বাইরে বদলি করা হয়েছে। একই সঙ্গে ঢাকার বাইরে বিভিন্ন কলেজের শিক্ষকদের পদায়ন করে এসব প্রতিষ্ঠানে সংযুক্ত করা হয়েছে। বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ স্বাক্ষরিত এক আদেশে এই বদলি করা হয়। আগামী সোমবারের মধ্যে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

মাউশির পরিচালক (মাধ্যমিক) অধ্যাপক আব্দুল মান্নানকে সিলেটের সরকারি এমসি কলেজে বাংলার অধ্যাপক, ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আবুল বাশারকে সিলেট সরকারি মহিলা কলেজে, সরকারি বাঙলা কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মো. সহিদুল ইসলামকে গোপালগঞ্জের সরকারি বঙ্গবন্ধু কলেজে, নায়েমের উপপরিচালক মাসুদা বেগমকে কুমিল্লার সরকারি ভিক্টোরিয়া কলেজে, মাদ্রাসা শিক্ষা বোর্ডের মাদ্রাসা পরিদর্শক মুহাম্মদ নাজমুল হককে টঙ্গী সরকারি কলেজে, মাউশির সহকারী পরিচালক (প্রশাসন) জাকির হোসেনকে সরকারি কবি নজরুল কলেজে, মাউশির সহকারী পরিচালক (কলেজ-১) এ. কে. মাসুদকে ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজে বদলি করা হয়েছে।

একই আদেশে বিভিন্ন দপ্তরের গুরুত্বপূর্ণ পদগুলোতে নতুন কর্মকর্তাদের পদায়নও করা হয়েছে। চাঁদপুর সরকারি কলেজের অধ্যাপক বেলাল হোসাইনকে মাউশির পরিচালক (মাধ্যমিক), ঢাকা কলেজের অধ্যাপক এসএম আমিরুল ইসলামকে ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক, পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের সহকারী শিক্ষা পরিদর্শক রুপক রায়কে মাউশির সহকারী পরিচালক (প্রশাসন) এবং মাউশির সহকারী পরিচালক (সেসিপ) লোকমান হোসেনকে একই দপ্তরের সহকারী পরিচালক (কলেজ-১) পদে পদায়ন করা হয়েছে।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত