বুধবার, ২৮ অক্টোবর ২০২০

সম্মেলনের তোড়জোড় ঢাকা মহানগর আওয়ামী লীগে

আওয়ামী লীগের মেয়াদোত্তীর্ণ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার ত্রিবার্ষিক সম্মেলন আয়োজনের সম্ভাবনা জোরালো হয়ে উঠেছে। এমন সম্ভাবনায় সাংগঠনিকভাবে তৎপর হয়ে উঠেছেন রাজনীতির প্রাণকেন্দ্র রাজধানী ঢাকার নেতাকর্মীরা।

সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দলীয় ফোরামের একাধিক বৈঠকে আগামী অক্টোবরে দলের ২১তম জাতীয় সম্মেলনের আগেই ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার সম্মেলন আয়োজনের ইঙ্গিত দিয়েছেন। তিনি বলেছেন, দলের পরবর্তী কার্যনির্বাহী কমিটির বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত নেওয়া হবে।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ সাংগঠনিকভাবে জেলা কমিটির মর্যাদাভুক্ত। ২০১২ সালের ২৭ ডিসেম্বর দলের অবিভক্ত ঢাকা মহানগর শাখার সর্বশেষ সম্মেলন হয়। এরও প্রায় সাড়ে তিন বছর পর ২০১৬ সালের ১০ এপ্রিল মহানগর কমিটিকে দুই ভাগে বিভক্ত করে উত্তর ও দক্ষিণের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। মহানগর উত্তরে একেএম রহমত উল্লাহকে সভাপতি ও সাদেক খানকে সাধারণ সম্পাদক এবং দক্ষিণে হাজি আবুল হাসনাতকে সভাপতি ও শাহে আলম মুরাদকে সাধারণ সম্পাদক করা হয়। একই দিন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের ৫০টি থানা, ১০৩টি ওয়ার্ড (১০টি সাংগঠনিক ওয়ার্ডসহ) এবং ১৭টি ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকের নামও ঘোষণা করা হয়। এরও পাঁচ মাস পর ১১ সেপ্টেম্বর মহানগর উত্তর ও দক্ষিণের কার্যনির্বাহী সংসদের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হয়।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত