বুধবার, ১২ মে ২০২১

সহায়তার হাত বাড়ানোয় ঢাকাকে ধন্যবাদ জানালো ভারত

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে সংক্রমণে দক্ষিণ এশিয়ার মৃত্যুপুরী এখন ভারত। দিন যাচ্ছে; বাড়ছে আক্রান্ত, হচ্ছে মৃত্যু। এমন প্রতিকূল সময়ে ভারতে পাশে থাকতে চেয়েছে বাংলাদেশ। প্রতিবেশী দেশে দ্রুত অবনতি হওয়া করোনভাইরাস পরিস্থিতি বিবেচনায় জরুরি ভিত্তিতে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম পাঠাতে প্রস্তাব দেয় বাংলাদেশ সরকার। এই উদারপনায় বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানিয়েছে ভারত।

ভারতীয় হাইকমিশন একটি টুইটে বাংলাদেশ সরকাকে ধন্যবাদ জানায়। টুইটে বলা হয়, সংহতি প্রকাশ ও সম্প্রসারিত সমর্থনের জন্য ধন্যবাদ ঢাকা। ভারতীয় হাইকমিশন বিশ্বাস করে বাংলাদেশ ও ভারত যৌথভাবে কোভিড-১৯ জয় করতে পারবে।

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো একটি সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারত‌কে ক‌রোনাভাইরাস মোকা‌বিলায় জরুরি ওষুধ এবং চি‌কিৎসা সামগ্রী দি‌তে চায় বাংলা‌দেশ। প্রথম দফায় ১০ হাজার ইনজেক্টেবল অ্যান্টি-ভাইরাল, ওরাল অ্যান্টি-ভাইরাল, ৩০ হাজার পিপিই কিটস এবং কয়েক হাজার জিঙ্ক, ক্যালসিয়াম, ভিটামিন-সি পাঠানো হবে।

ক‌রোনায় প্রাণ হারা‌নো ভারতীয়‌দের জন্য গভীর দুঃখ ও সম‌বেদনা জানা‌চ্ছে বাংলাদেশ। নিকট প্রতি‌বে‌শী হি‌সে‌বে বাংলা‌দেশ ভার‌তের এই ক‌ঠিন সম‌য়ে পা‌শে থে‌কে সহ‌যো‌গিতা কর‌তে চায়। ভার‌তের এই ক‌ঠিন সম‌য়ে বাংলা‌দেশ ভারতীয়‌দের জন্য প্রার্থনা কর‌ছে।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত