রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১

সাতক্ষীরা জেলা আ’লীগের সম্মেলন : তৃনমূলে বাবু এগিয়ে

স্টাফ রিপোর্টার

সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সম্মেলনে তৃণমূলের নেতা কর্মীরা জেলা আওয়ামীলীগের গুরুত্বপূর্ণ সভাপতি ও সাধারণ-সম্পাদক পদে মনে প্রানে চাইছেন সৎ, মেধাবী ও যোগ্য ব্যক্তিদের। তৃণমূলের নেতাকর্মী সহ সাধারণ জনগণের প্রত্যাশাকে বুঝবে, চাওয়া এবং পাওয়ার মাঝে মেলবন্ধন ঘটাবে। তেমনি একজন মানুষ এবং অসম্ভব প্রান চাঞ্চল্যে ভরপুর একজন নেতা ও যোগ্য নেতৃত্বগুন সম্পন্ন প্রার্থী বলে মনে করা হচ্ছে সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আসাদুজ্জামান বাবুকে।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ-সম্পাদক প্রার্থী এই তুখোড় তরুণ নেতা জনগনের বিভিন্ন সেবামুলক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন তার নিজ জেলায়। জনমুখী নানা ইতিবাচক কর্মকান্ড, তৃণমূলের নেতাকর্মীদের সাথে তার মেলবন্ধন প্রশংসিত হয়ে নিজ জেলা সহ অন্যত্রস্থানে। একারনে সুখে-দুঃখে সবসময়
সাধারণ মানুষ ও তৃণমূল নেতাকর্মীদের পাশে থাকা সাবেক ছাত্রনেতা, জেলা আওয়ামীলীগের
সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আসাদুজ্জামান বাবুকে এগিয়ে রাখছেন তৃণমূলের নেতাকর্মীরা।

দলীয় সূত্রমতে, আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাম্প্রতিক কালের বিভিন্ন বক্তব্যে এবারের সম্মেলনে নতুন নেতৃত্বে প্রার্থী বাছাইয়ে নির্যাতিত, দু:সময়ের পরীক্ষিত ও শেখ হাসিনার দুর্দিনের কর্মীদের মূল্যায়ন করার ঈঙ্গিত দিলে সাতক্ষীরার তৃনমূলের নেতাকর্মীরা সাবেক ছাত্রনেতা, যুবসমাজের অহংকার, সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব আসাদুজ্জামান বাবুকে নিয়ে
স্বপ্ন দেখতে শুরু করেছেন।

কেন্দ্রীয় নেতারা জানান, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূল পর্যায়ে সংগঠনকে সাংগঠনিক ভাবে মজবুত করার জন্যে শুদ্ধি অভিযান শুরু করেছেন। তাছাড়া এবারের সম্মেলনে নতুনদের জায়গা করে দিতে পুরাতনদের দায়িত্ব ছেড়ে দিতে হবে বলে জানান। একারনে সাতক্ষীরায় রাজনৈতিক অঙ্গনে বিভিন্ন ইতিবাচক কর্ম আর বিচক্ষণ নেতৃত্বগুণে সফল রাজনৈতিক ব্যক্তিত্ব আলহাজ্ব আসাদুজ্জামান বাবু সবার মধ্যে অন্যতম।

আলহাজ্ব আসাদুজ্জামান বাবু আশি’র দশকের ছাত্রলীগের একজন সক্রিয় ছাত্রনেতা। পরবর্তীতে সাতক্ষীরা সরকারী কলেজে (জি, এস) নির্বাচন, জেলা ছাত্রলীগের নির্বাচিত সাধারণ সম্পাদক, জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক হিসেবে সফলতার সহিত দায়িত্ব পালন করে গেছেন। পরবর্তীতে সদর উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়নে নির্বাচন করে বিপুল ভোটে বারবার সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে বিজয়ী হন এবং বর্তমানে বাংলাদেশ আওয়ামীলীগ সাতক্ষীরা জেলা শাখার সাংগঠনিক সম্পাদক হিসাবে দায়িত্বরত থেকে জনগণ ও তৃণমূলের নেতাকর্মীদের সুখে- দুঃখে তাদের পাশে নিরালস ভাবে কাজ করে যাচ্ছেন তিনি।

এ ব্যাপারে সাতক্ষীরা জেলার তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা সহ বিভিন্ন উপজেলার নেতারা জানান, সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, সাবেক ছাত্রনেতা আলহাজ্ব আসাদুজ্জামান বাবু তৃণমূলের নেতাকর্মী ও জনসাধারণকে যেভাবে
বুকে জড়িয়ে নিয়েছেন, তাদের সুখে দুঃখে সবসময় পাশে থাকে, তা সত্যি অভূতপূর্ব। তিনি ইতিমধ্যে হাসিমুখে সবার মন জয় করে নিয়েছেন। তাই আমরা এবারের সম্মেলনে আলহাজ্ব আসাদুজ্জামান বাবুকে সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সাধারণ-সম্পাদক হিসেবে পেতে চাই।

এ ব্যাপারে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ-সম্পাদক প্রার্থী জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব আসাদুজ্জামান বাবু এ প্রতিবেদককে জানান, আমি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও দেশরন্ত শেখ হাসিনার আদর্শের সৈনিক। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও দেশরত্ন শেখ হাসিনা ঘোষিত ভিশন ২০২১ ও ২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে এবং সারাজীবন মানুষের কল্যাণে ও এলাকার উন্নয়নে কাজ করে যেতে চাই। দীর্ঘদিন যাবৎ এলাকার মানুষ সহ তৃণমূলের নেতাকর্মীদের পাশে থেকে তাদের আশা-আকাঙ্খা, অভাব অভিযোগের কথা জেনেছি। স্বাধ্যমত তাদের সেবা করেছি।

এসময় তিনি আরো বলেন, বর্তমানে সাতক্ষীরা সদর উপজেলার চেয়ারম্যান হিসেবে সাতক্ষীরা সদর উপজেলা কে উন্নত যুগউপযোগী ও মডেল উপজেলা হিসেবে গড়ে তুলার জন্য আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছি। জনগনের সেবক হিসাবে যথাযথ কাজ করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে তার এক
নগন্য কর্মী হিসাবে কাজ করে যাচ্ছি। আর একারনে তৃণমূলের নেতাকর্মীদের আশা আকাঙ্খা ব্যস্তবায়ন করতে জেলা আওমীলীগের সম্মেলনে সাধারণ-সম্পাদক প্রার্থী হিসেবে নিজেকে প্রার্থীতা ঘোষণা করেছি।


© সর্বস্বত্ব সংরক্ষিত