বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০

সিরাজগঞ্জে আ’লীগে অসন্তোষ ও সংঘাত বেড়েছে

সিরাজগঞ্জে আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে চাপা অসন্তোষ, সংঘাত ও দ্বন্দ্ব হঠাৎ বেড়েছে। কতিপয় নেতাকর্মীর ব্যক্তিগত স্বার্থ ও আক্রোশ মেটাতে অসন্তোষ, মতানৈক্য, সংঘাত ও দ্বন্দ্বে দল ক্ষতিগ্রস্ত হচ্ছে। সংঘাত ও দ্বন্দ্বের ঘটনায় সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের মাধ্যমে কমিটি বিলুপ্ত, সাময়িক বরখাস্ত বা দলীয় কার্যক্রম স্থগিত করার ঘটনাও বাড়ছে। দু’একজনের কারণে বেশীরভাগ ক্ষেত্রে দলও স্থানীয়ভাবে বিতর্কের মধ্যে পড়ছে। এসবের অবসান না হলে দ্বন্দ্ব প্রকট হওয়ার আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

জানা গেছে, আগের কোন্দলের জের ধরে গত ২৬ জুন শুক্রবার বিকেলে জেলা শহরের বাজার স্টেশন এলাকায় জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক ও জামতৈল হাজী কোরপ আলী ডিগ্রি কলেজ শাখার সভাপতি এনামুল হক বিজয়কে কুপিয়ে জখম করে প্রতিপক্ষের লোকজন। ঢাকার নিউরো সাইন্স হাসপতালে বর্তমানে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন বিজয়। তার বড় ভাই রবেল আহম্মেদ বাদি হয়ে জেলা ছাত্রলীগের দুই সাংগঠনিক সম্পাদক শিহাব আহম্মেদ জিহাদ ও আল আমিন এবং আশিকুর রহমান, সাগর, জাহিদুলসহ ৫ জনকে অভিযুক্ত মামলা করেন। জেলা ছাত্রলীগের অভিযুক্ত দুই সাংগঠনিক সম্পাদক শিহাব আহম্মেদ জিহাদ ও আল আমিনকে এরইমধ্যে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এদিকে শহরে গত কদিন থেকে এসব নিয়ে চরম উত্তেজনা দেখা দিয়েছে। 

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহম্মেদ জানান, ‘শৃংখলা ভঙ্গের অভিযোগে জেলা ছাত্রলীগের দুই সাংগঠনিক সম্পাদককে দল থেকে সাময়িক বহিষ্কার করেছে কেন্দ্রীয় কমিটি। শুক্রবার বিকেলে সাবেক মন্ত্রী প্রয়াত মোহাম্মদ নাসিমের স্মরণে জেলা ছাত্রলীগ আয়োজিত দোয়া মাহফিলে যোগ দিতে আসার পথে বিজয়কে কুপিয়ে জখম করার ঘটনার তীব্র নিন্দা জানাই।’


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত