শুক্রবার, ২২ অক্টোবর ২০২১

সিলেটে বাড়ছে করোনা শনাক্তের হার

চারদিন ধরে নমুনা পরীক্ষার বিপরীতে করোনাভাইরাস শনাক্তের হার বাড়ছে সিলেট বিভাগে। গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা শনাক্তের হার ৩১ দশমিক ৬১ শতাংশ। এই সময়ে এক হাজার ৬৮০ জনের নমুনা পরীক্ষায় ৫৩১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এতথ্য জানানো হয়। এদিন করোনায় আরও ৮ জনের মৃত্যু হয়েছে।

গত মঙ্গলবার সিলেট বিভাগে করোনা শনাক্তের হার ছিল ২৮ দশমিক ৭২ শতাংশ। এরপর বুধ ও বৃহস্পতিবার শনাক্তের হার যথাক্রমে বেড়ে হয় ২৯ দশমিক শূন্য ৬ শতাংশ ও ৩০ দশমিক ৪৩ শতাংশ। অবশ্য চারদিন পর শুক্রবার বিভাগে মৃত্যুর সংখ্যা কমেছে। এদিন সিলেট জেলায় ৬ জন এবং হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় একজন করে মারা গেছেন। এখন পর্যন্ত বিভাগের চার জেলা মিলে করোনায় আক্রান্ত হয়ে ৮৭৩ জন মারা গেলেন। এদের মধ্যে সর্বোচ্চ ৬৩৭ জন সিলেট জেলার বাসিন্দা।

আরও পড়ুন

কেমন হতে পারে করোনার চতুর্থ ঢেউ?

করোনায় মৃত্যুহারে ভারতকে ছাড়িয়ে গেছে বাংলাদেশ

করোনা নিয়ে উপহাস করা ব্যক্তি মারা গেলেন করোনায়

গত ২৪ ঘণ্টায় সিলেট জেলায় করোনা শনাক্তের হার সবচেয়ে বেশি। এই সময়ে সিলেট জেলায় শনাক্তের হার ৩৮ দশমিক ২ শতাংশ। এছাড়া মৌলভীবাজারে শনাক্তের হার ২৩ দশমিক ৪৪ শতাংশ, হবিগঞ্জে ২২ দশমিক ৫ শতাংশ এবং সুনামগঞ্জে সবচেয়ে কম ১৯ দশমিক শূন্য ৮ শতাংশ। এই সময়ে সিলেটে ৩৩৬ জন, সুনামগঞ্জে ৫৪ জন, হবিগঞ্জে ২৭ জন ও মৌলভীবাজারে ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ১২ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে।


© সর্বস্বত্ব সংরক্ষিত