সোমবার, ২৬ অক্টোবর ২০২০

সিলেট টু ঢাকা উপবন ট্রেন দুর্ঘটনায় নিহত ৪

সাকির আহমেদ, মৌলভীবাজার প্রতিনিধি

সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া আন্তঃনগর উপবন এক্সপ্রেস ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছে। রোববার রাত পৌনে ১২টার দিকে ট্রেনটির দুটি বগি লাইনচ্যুত হয়ে খালে পড়ে যায় এবং একটি বগি উল্টে যায়। মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল স্টেশন থেকে ২০০ মিটার দূরে কালা মিয়া বাজার সংলগ্ন ব্রিজে এ দুর্ঘটনা ঘটে।

এতে অন্তত চারজন নিহত হয়েছেন বলে মৌলভীবাজারের পুলিশসুপার মো. শাহজালাল জানিয়েছেন।

তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। তিনি বলেন, চারটি বগি ট্রেন থেকে বিচ্ছিন্ন হয়ে নিচে পড়ে যায়। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দুর্ঘটনায় শতাধিক যাত্রী আহত হয়েছেন। তাদের অনেকের অবস্থা আশঙ্কাজনক।

তবে দুর্ঘটনাকবলিত ট্রেনের যাত্রী ও ঢাকার রাজারবাগ পুলিশ লাইনে কর্মরত কনস্টেবল মহিবুর রহমান ৪ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন। তিনি বলেন, বগি লাইনচ্যুত হয়ে নিহত ৩ নারী ও ১ পুরুষের লাশ কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের শাহবাজপুরে বেইলি ব্রিজ স্থাপনের কাজ চলায় ঢাকা-সিলেট বাস চলাচল বন্ধ রয়েছে। ফলে ট্রেনের ওপর চাপ এখন বেশি। অতিরিক্ত যাত্রীর কারণেই ট্রেনটির বগিগুলো লাইনচ্যুত হয় বলে রেলযাত্রীদের ধারণা।

সিলেট ও বরমচাল রেলওয়ে স্টেশনে যোগাযোগ করলে সংশ্লিষ্টদের কেউ ফোন ধরেননি। কুলাউড়ার স্টেশন মাস্টার মাযহারুল হক দুর্ঘটনার কথা নিশ্চিত করলেও বিস্তারিত বলতে পারেননি। তিনি জানান, কুলাউড়া থেকে অন্তত ১০টি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে গেছে।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত