শনিবার, ২৩ অক্টোবর ২০২১

সিলেট বিভাগে করোনায় মারা গেছেন মোট ৮০৫ জন

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে বলে জানা যায়। এই সময় ৭০২ জনের নতুন করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৯৩জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন ও করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৭০জন। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় প্রেরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সূত্র জানায়, গত রোববার সকাল আটটা থেকে গতকাল সোমবার সকাল আটটা পর্যন্ত বিভাগে ২ হাজার ১৩৯ জনের নমুনা নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩২ দশমিক ৮২ শতাংশ।

নতুন শনাক্ত ৭০২ জনের মধ্যে সিলেট জেলার ২৬২ জন, সিলেট ওসমানী হাসপাতালে ১৬৭জন, সুনামগঞ্জ জেলার ৮৬ জন, হবিগঞ্জ জেলার ৮১ জন ও মৌলভীবাজার জেলার ১০৬ জন। নমুনা পরীক্ষার দিক দিয়ে সিলেট জেলায় শনাক্তের হার ৩৪ দশমিক ৬৫ শতাংশ, মৌলভীবাজার জেলায় ৩৪ দশমিক ৩ শতাংশ, হবিগঞ্জ জেলায় ৩২ দশমিক শূন্য ২ শতাংশ ও সুনামগঞ্জ জেলায় ২৫ দশমিক ৩৭ শতাংশ।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের মধ্যে সিলেট জেলায় ১২জন, ওসমানী হাসপাতালে ৩ জন, সুনামগঞ্জ জেলার ১ জন ও মৌলভীভাজার জেলায় ১জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এর আগে গত ৪ আগস্ট সিলেটে রেকর্ড সর্বোচ্চ ২০ জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন

কেমন হতে পারে করোনার চতুর্থ ঢেউ?

করোনায় মৃত্যুহারে ভারতকে ছাড়িয়ে গেছে বাংলাদেশ

করোনা নিয়ে উপহাস করা ব্যক্তি মারা গেলেন করোনায়

এ পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮০৫ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৬০২ জন মারা গেছেন। এছাড়া, ওসমানী হাসপাতালে ৪১ জন, সুনামগঞ্জের ৫৯ জন, হবিগঞ্জের ৩৯ জন ও মৌলভীবাজারে রয়েছেন ৬৪ জন করোনায় মারা গেছেন।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, এ ২৪ ঘণ্টায় ৯৩ জন করোনা রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে সিলেট জেলার ৬৯ জন, ওসমানী হাসপাতালের ১৩ জন, সুনামগঞ্জ জেলার ৯ জন ও মৌলভীবাজার জেলার ২ জন করোনা রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। চার জেলায় বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ৪৭৮ জন। এর মধ্যে সিলেট জেলার ৩৩০ জন, সুনামগঞ্জ জেলার ৭০ জন, হবিগঞ্জ জেলার ৪৮ জন ও মৌলভীবাজার জেলার ৩০ জন। শুধু সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি রয়েছেন ২৭৩ জন রোগী। এরমধ্যে করোনা সন্দেহজনক ১৫৫ জন, করোনাভাইরাস পজটিভ ১০৮ জন ও আইসিইউ ইউনিটে ১০ জন।

আরও পড়ুন

আগামী মাসে বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে চায় সরকার

এসএসসি পরীক্ষা হবে মাত্র ৫ বিষয়ে : সাপ্তাহিক ছুটি ২ দিন

শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে শিক্ষামন্ত্রী যা বললেন


© সর্বস্বত্ব সংরক্ষিত