মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০

সি আই পি (রপ্তানি)-২০১৭ পুরষ্কার অর্জন করলেন সাউথটেক-এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মামনুন কাদের

বাংলাদেশ রপ্তানি বাণিজ্যে উল্লেখযোগ্য অবদান রাখার জন্য সিআইপি (রপ্তানি)-২০১৭ কার্ড পেলেন বাংলাদেশের অন্যতম সফটওয়্যার কোম্পানী সাউথটেক গ্রুপ এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব সৈয়দ মামনুন কাদের। গত ১৮ সেপ্টেম্বর, ২০১৯ তারিখ বিকাল ০৩.০০ ঘটিকায় রাজধানীর শাহবাগে অবস্থিত হোটেল ইন্টার কন্টিনেন্টালে সিআইপি রপ্তানি ও ট্রেড- ২০১৭ এ মনোনীতদের জন্য গণ-প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তক একটি কার্ড প্রদান অনুষ্ঠান এর আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে মাননীয় বানিজ্যমন্ত্রী টিপু মুনশি তাকে এই সম্মাননা কার্ড প্রদান করেন।

জনাব সৈয়দ মামনুন কাদের পরিচালিত প্রতিষ্ঠান সাউথটেক এর সফটওয়্যার সেবা বাংলাদেশ সহ বিশ্বের আরও চারটি দেশ – যুক্তরাষ্ট্র,মায়ানমার,যুক্তরাজ্য এবং ভুটান এ সফলভাবে কার্য পরিচালনা এর মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জন করায় তিনি এ সম্মাননা অর্জন করেন।

রপ্তানি বাণিজ্যে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকিৃত স্বরূপ প্রতি বছর বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রনালয় হতে এই কার্ড প্রদান করা হয়। ২০১৭ সালের অর্থনীতিতে অবদানের জন্য বাংলাদেশ বাণিজ্য মন্ত্রণালয় ১৬টি পণ্যখাতে ১৩৬ জন রপ্তানিকারক এবং পদাধিকার বলে ৪৬ জন ব্যবসায়ী নেতাকে সিআইপি হিসাবে নির্বাচিত করে।

সিআইপি কার্ড পাওয়া ব্যবসায়ীদের উদ্দেশ্যে মাননীয় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, “২০২১ সালে ৬০ বিলিয়ন ডলার রপ্তানি আয়ের লক্ষ্যমাত্রা আপনাদেরকেই পূরণ করতে হবে। আপনাদের দ্বারা অর্থনৈতিক অগ্রযাত্রার মাধ্যমে বিশ্বের শীর্ষ অবস্থানে নিয়ে যেতে চাই দেশকে।”

গণ-প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে  জনাব সৈয়দ মামনুন কাদের বলেন-  “রপ্তানি বাণিজ্যে  আমাদের অবদান বাংলাদেশ সরকার কর্তৃক স্বীকৃতি পাওয়া আমাদের জন্য অত্যন্ত আনন্দের।” বাংলাদেশের অর্থনীতিতে ভবিষ্যতে অবদান রাখতে এটি একটি অনুপ্ররণা হিসবে কাজ করবে বলে তিনি মনে করেন।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত