বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১

সুনামগঞ্জে ভুলে ভরা প্রশ্নে পরীক্ষা : তদন্ত কমিটি গঠন

সুনামগঞ্জে সদর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম সাময়িক পরীক্ষায় চতুর্থ শ্রেণির গণিত পরীক্ষার প্রশ্নপত্রে ভুল ধরা পড়ছে। এ ঘটনার তদন্তে সহকারী জেলা শিক্ষা কর্মকর্তা মো. সাজ্জাদসহ তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৭ কার্য দিবসের মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন দেয়ার জন্য বলা হয়েছে। এই প্রতিবেদন পাওয়ার পর যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানা গেছে।

সুনামগঞ্জ সদরের স্কুলগুলোতে গত শনিবার ভুলে ভরা প্রশ্নে পরীক্ষা দিয়েছে চতুর্থ শ্রেণির শিক্ষার্থীরা। এতে ক্ষুব্ধ হয়েছেন শিক্ষক-অভিভাবকরা। সেদিন ছিল গণিত পরীক্ষা। একই প্রশ্ন একাধিকবার উল্লেখ করা, প্রশ্নের মধ্যে অসংখ্য ভুল থাকায় শিক্ষার্থীরা অনেক প্রশ্নের উত্তর না লিখেই বের হয়ে এসেছে।

শিক্ষার্থী আনজুমান আক্তার জানায়, অনেকেই সব প্রশ্নের উত্তর দেয়নি। আবার কেউ কেউ শিক্ষকদের পরামর্শ নিয়ে পরীক্ষা দিয়েছে।

একই সাথে এই পরীক্ষার খাতা কি ভাবে মূল্যায়ন করা এ ব্যাপারটি নিয়ে উদ্বিগ্ন শিক্ষার্থীদের অভিভাবকরা।

ঐ স্কুলের প্রধান শিক্ষক নমিতা রানী সরকার বলেন, প্রশ্নে যে ভুল ছিল সেটি আমরা কলম দিয়ে লিখে ঠিক করে দিয়েছি। স্বাভাবিকভাবেই পরীক্ষার খাতা মূল্যায়ন করা হবে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.জিল্লুর রহমান বলেন, প্রশ্নে ভুলের জন্য আমরা একটি তদন্ত কমিটি গঠন করেছি। তদন্ত শেষ হওয়ার পর প্রতিবেদন হাতে পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।


© সর্বস্বত্ব সংরক্ষিত