শনিবার, ২৩ অক্টোবর ২০২১

সেই ভবনের সব ব্যবসা প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স স্থগিত

রাজধানীর বনানীর চেয়ারম্যান বাড়িতে অবস্থিত এমিকন ভবনের সব ব্যবসায়িক প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স আপাতত স্থগিত রাখার কথা জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

শনিবার সকালে অগ্নিদুর্ঘটনা কবলিত এমিকন ভবন পরিদর্শনকালে মেয়র আতিকুল বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় বনানীর এমিকন ভবনের সব ব্যবসা প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স আপাতত স্থগিত থাকবে।

তিনি বলেন, বিল্ডিং কোডসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স প্রদত্ত শর্তাবলী যথাযথভাবে অনুসরণ করার পর ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর ট্রেড লাইসেন্স নবায়ন করা হবে, অন্যথায় ট্রেড লাইসেন্স নবায়ন করা হবে না।

তিনি আরও বলেন, অগ্নিকাণ্ডের খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই তার নির্দেশনা মোতাবেক ডিএনসিসির পক্ষ থেকে দ্রুততম সময়ের মধ্যে প্রয়োজনীয় সব প্রস্তুতি গ্রহণ করা হয়।

আহতদের চিকিৎসা সম্পর্কে ডিএনসিসি মেয়র বলেন, প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়ার জন্য ডিএনসিসির ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীর সমন্বয়ে একটি মেডিকেল টিমও প্রস্তুত রাখা হয়। আর এমিকন ভবনের আগুন নিয়ন্ত্রণে আনতে ডিএনসিসির পানির গাড়ির মাধ্যমে পর্যাপ্ত পরিমাণ পানি সরবরাহ নিশ্চিতসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সঙ্গে সমন্বিতভাবে কাজে অংশগ্রহণ করে।


© সর্বস্বত্ব সংরক্ষিত