সোমবার, ০৪ জুলাই ২০২২

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে বিজয় শোভাযাত্রা

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে রাজধানীতে বিজয় শোভাযাত্রা কর্মসূচির ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ।

শনিবার বেলা ২টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানসংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গন থেকে শুরু হবে বর্ণাঢ্য এই শোভাযাত্রা। পরে শাহবাগ, এলিফ্যান্ট রোড, মিরপুর রোড হয়ে ধানমন্ডি-৩২ নম্বরে ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে এসে শেষ হবে।

শুক্রবার সকাল ১১টায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির কার্যালয়ে প্রস্তুতি সভা শেষে এ কথা জানান দলটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

তিনি জানান, এ কর্মসূচিতে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা অংশ নেবেন।

সভায় সিদ্ধান্ত গৃহীত হয়েছে-রাজধানী ঢাকার উত্তর প্রান্ত থেকে কর্মসূচিতে যোগ দিতে আসা নেতাকর্মীদের হাতিরঝিল, মগবাজার,মৎস্য ভবনের সড়ক ব্যবহার করতে হবে। ঢাকার দক্ষিণ প্রান্ত থেকে আসা নেতাকর্মীদের গুলিস্তান, হাইকোর্ট মাজার ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার সড়ক ব্যবহার করতে বলা হয়েছে।

বিপ্লব বড়ুয়া জানান, ঢাকার সঙ্গে মিল রেখে সারাদেশে একযোগে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠন বিভিন্ন এলাকায় বিজয় শোভাযাত্রা করবে।

দলের নির্দেশনায় বলা হয়েছে, বিজয় শোভাযাত্রার সময় সর্বসাধারণের চলাচলে যেন অসুবিধা না হয়, সেদিকে লক্ষ্য রাখতে হবে।

এ সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, দীপু মণি, হাছান মাহমুদ, আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এস এম কামাল হোসেন, মির্জা আজম, শফিউল আলম চৌধুরী নাদেল উপস্থিত ছিলেন। এছাড়া আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।


© 2022 - Deshbarta Magazine. All Rights Reserved.