সোমবার, ৩০ নভেম্বর ২০২০

স্বাস্থ্যের দুর্নীতি অনুসন্ধানে দুদক : ২০ জনকে নোটিশ

স্বাস্থ্য অধিদপ্তরে সিন্ডিকেট করে সীমাহীন দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে মাঠে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের এই তালিকায় আছেন ১২ কর্মকর্তা-কর্মচারী ও তাদের স্ত্রীসহ মোট ২০ জন, যাদের মধ্যে কারো কারো নামে কাড়ি কাড়ি সম্পদ পাওয়া গেছে। এর মধ্যে কেউ কেউ সম্পদের মালিকানার দিক থেকে কেরানী আবজাল, গাড়ি চালক আবদুল মালেককেও ছাড়িয়ে যেতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

দুদক সূত্রে সোমবার এসব তথ্য জানা গেছে।

দুদকের একটি সূত্র জানায়, অভিযুক্ত ১২ কর্মকর্তা-কর্মচারীর মধ্যে কেউ কেউ ছোট পদে ও সুবিধাজনক জায়গায় থেকে দুই হাতে লুটেছেন সরকারি অর্থ। কেউ কেউ স্ত্রীর নামে সম্পদ রেখেছেন। দুদকের অনুসন্ধানে তাদের আটজনের নামে অস্বাভাবিক সম্পদ পাওয়া গেছে। ওই আটজন স্ত্রীর মধ্যে একজন স্বাস্থ্য অধিদপ্তরে ছোট পদে চাকরি করেন।

দুদক সূত্র জানায়, সীমাহীন দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে ওই ২০ জনের বিরুদ্ধে। স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব চেয়ে তাদের কাছে নোটিশ পাঠানো হয়েছে। দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের স্বাক্ষর করা ওইসব নোটিশে তাদেরকে যথা সময়ের মধ্যে রাজধানীর সেগুনবাগিচায় কমিশনের প্রধান কার্যালয়ে সম্পদের হিসাব জমা দেওয়ার কথা বলা হয়েছে।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত