শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১

হেফাজতের বিরুদ্ধে ইসলামী ঐক্যজোটের সংবাদ সম্মেলন

হেফাজতের তাণ্ডবের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তিসহ ১০ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ ইসলামী ঐক্যজোট। শনিবার জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানায় সংগঠনটি। এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন ঐক্যজোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী। 

১০ দফা দাবির অন্যতম হচ্ছে- ব্রাহ্মণবাড়িয়া, হাটহাজারী ও ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে হেফাজতের কর্মসূচি পালনকালীন হেফাজতে ইসলামের ব্যানারে মানুষ হত্যার উসকানিসহ মধ্যযুগীয় তাণ্ডব সৃষ্টিকারীর হুকুমদাতাদের গ্রেফতার এবং প্রকৃত মাস্টারমাইন্ডদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। 

একজন বিচারপতির নেতৃত্বে ৫ সদস্যের একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করে বিগত বছরব্যাপী ওয়াজের নামে হেলিকপ্টার সওয়ারীদের আয়ের উৎস খুঁজে বের করতে হবে। 

গোটা কয়েক উগ্রবাদীর কারণে কওমি মাদ্রাসাগুলোর নিরীহ ছাত্র কেউ যাতে হয়রানির শিকার না হয় সেদিকে কঠোর নজরদারি রাখতে হবে। 

হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আল্লামা শফির হত্যা মামলার তদন্ত দ্রুত নিষ্পত্তি করতে হবে। ৫ মে শাপলা চত্বরের ঘটনায় যারা অনুপ্রবেশকারীদের ষড়যন্ত্রে বিভিন্ন মামলার আসামি হয়েছেন তাদের সাধারণ ক্ষমা করতে হবে। তাদের বিরুদ্ধে হত্যা ও অগ্নিসংযোগের মামলা ছাড়া সব মামলা প্রত্যাহার করতে হবে। 

ইসলামিক ফাউন্ডেশনের আওতায় চাকরিচ্যুত দারুল আরকাম মাদ্রাসার শিক্ষকদের বেতন-ভাতা পরিশোধ করতে হবে এবং দেশে সব মসজিদের জন্য একটি নীতিমালা তৈরি করতে হবে।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত