বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০

১০ বছরের শিশুর বিরুদ্ধে ২৫ বছরের তরুণীকে ধর্ষণ মামলা

ভোলার চরফ্যাসনের দুলারহাট থানার নীলকমল ইউনিয়নের চরনুরুল আমীন গ্রামে ২২ বছরের বুদ্ধিপ্রতিবন্ধী তরুণীর অন্তঃস্বত্ত্বার ঘটনায় ১০ বছরের শিশুর বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করা হয়েছে। গত ১৭ আগস্ট ভোলার নারী ও শিশু নির্যাতন দমন আদালতে মামলাটি দায়ের করা হয়েছে। 

অভিযোগ উঠেছে, বুদ্ধিপ্রতিবন্ধী তরুণীর গর্ভধারণকে পুঁজিঁ করে জমিজমার বিরোধে প্রতিপক্ষকে ফাঁসাতে প্রকৃত অপরাধীকে আড়াল করে ২৫ বছর বয়স দেখিয়ে আদালতকে বিভ্রান্ত করে স্থানীয় হাফেজিয়া মাদ্রাসার ১০ বছরের শিশুর বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছে। মামলায় শিশুটির বড় ভাই এবং বাবাকেও আসামি করা হয়েছে। 

মামলার বিবরণে জানা গেছে, আসামি নাঈম তার প্রতিবেশি। প্রায় সময় ওই তরুণীকে বিয়ের প্রলোভন দেখাত নাঈম। কিন্তু মেয়েটি প্রস্তাবে সম্মতি দেয়নি। গত ২৪ মার্চ ওই তরুণীর বাবা-মা বাড়িতে ছিলেন না। এই সুযোগে প্রতিবেশি নাঈম ও রফিক তার বাড়ি আসে। রফিককে হুজুর সাজিয়ে ওই তরুণীকে বিয়ের আশ্বাস দিয়ে ওই দিন নাঈম তাকে ধর্ষণ করে। এতে ওই তরুণী ৩ মাসের অন্তঃস্বত্ত্বা হয়ে পড়লে নাঈমের পরিবারকে বিষয়টি জানানো হয়। কিন্তু নাঈমের পরিবার তরুণীকে গ্রহণে অস্বীকার করে। এর পরিপ্রেক্ষিতে ওই তরুণী গত ১৪ আগস্ট দুলারহাট থানায় মামলা করতে যান। থানা পুলিশ মামলা নিতে অস্বীকার করায় তিনি আদালতের শরনাপন্ন হন।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত