বুধবার, ২৮ অক্টোবর ২০২০

২০ জুলাই মহাসমাবেশ করার ঘোষণা বিএনপির

খালেদা জিয়ার মুক্তি দাবিতে আগামী ২০ জুলাই চট্টগ্রামে বিভাগীয় মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি। লালদীঘি মাঠ সংলগ্ন জেলা পরিষদ চত্বর কিংবা কাজীর দেউরী মোড়ে সমাবেশ করতে চায় দলটি।

সমাবেশের জন্য এই দুটি স্থানের একটি পেতে বৃহস্পতিবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনারের (বিশেষ শাখা) কাছে আবেদন করেছেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর। একইসঙ্গে সমাবেশ সফল করতে নানামুখী প্রস্তুতিও নিচ্ছে দলটি। সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের কেন্দ্রীয় নেতাদের অংশ নেওয়ার কথা রয়েছে।

চট্টগ্রাম মহানগর বিএনপির উপ দফতর সম্পাদক মো. ইদ্রিস বলেন, চট্টগ্রামে বিভাগীয় সমাবেশ করতে প্রথমে লালদীঘি মাঠ চেয়েছিলাম। কিন্তু সেখানে মাসব্যাপী বৃক্ষমেলা চলায় পরবর্তীতে কাজীর দেউরী মোড় কিংবা লালদীঘির পাড় সংলগ্ন জেলা পরিষদ মার্কেট চত্বরে সমাবেশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই দুটি স্থানের যেকোন একটিতে সমাবেশ করার অনুমতি পাওয়ার জন্য দলের পক্ষ থেকে নগর পুলিশের কাছে আবেদন করা হয়েছে।

তিনি বলেন, দলের সাধারণ সম্পাদকের চিঠি নিয়ে আমি নিজেই নগর পুলিশের বিশেষ শাখার উপ কমিশনারের সঙ্গে দেখা করে কথা বলেছি। পুলিশ কমিশনার ছুটিতে যাচ্ছেন। ৯ জুলাই তিনি কাজে যোগ দিতে পারেন বলে আমাদের জানানো হয়েছে। ১০ জুলাই আমরা তার সঙ্গে দেখা করবো।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত