সোমবার, ৩০ নভেম্বর ২০২০

২২ এমপির দুর্নীতির অভিযোগ অনুসন্ধান করছে দুদক

অবৈধ সম্পদ অর্জন, ক্ষমতার অপব্যবহারসহ নানা ঘটনায় আলোচনায় আসা সাবেক ও বর্তমান মিলে ২২ জন সংসদ সদস্যের (এমপি) দুর্নীতির অভিযোগ অনুসন্ধান করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এই তালিকার মধ্যে বর্তমান সংসদ সদস্য রয়েছেন ১২ জন এবং সাবেক ১০ জন।

তাদের বিরুদ্ধে সরকারি অর্থ আত্মসাৎ, খাস জমি দখল, ঘুষ গ্রহণ, কমিশন, চাঁদাবাজিসহ নানা দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

দুদক যাদের সম্পদের খোঁজ করছে তারা হলেন- বর্তমান সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী, মাহফুজুর রহমান মিতা, মোয়াজ্জেম হোসেন রতন, নুরুন্নবী চৌধুরী শাওন, সামশুল হক চৌধুরী, নজরুল ইসলাম বাবু, পঙ্কজ দেবনাথ ও আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। তারা সবাই আওয়ামী লীগের মনোনীত এমপি। এ ছাড়া বিকল্পধারার মাহী বি চৌধুরী, স্বতন্ত্র সংসদ সদস্য গতকাল যাদের বিরুদ্ধে দুদক মামলা দায়ের করেছে তারা হলেন- কাজী সহিদ ইসলাম পাপুল ও তার স্ত্রী সেলিনা ইসলাম।

অপর দিকে সাবেক সংসদ সদস্যদের মধ্যে আওয়ামী লীগের বি এম মোজাম্মেল হক, কামরুল আশরাফ খান পোটন, সিরাজুল ইসলাম মোল্লা ও শামসুল হক ভূঁইয়া। এই তালিকায় বিএনপি নেতাদের মধ্যে রয়েছেন- রুহুল কুদ্দুস তালুকদার দুলু, আসাদুল হাবিব দুলু, মো: শাহজাহান, আব্দুল মোমিন তালুকদার, শহিদুজ্জামান বেল্টু। জাতীয় পার্টির এ বি এম রুহুল আমিন হাওলাদারের নামও রয়েছে এই তালিকায়।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত