শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০

Advertisement

২৪ ঘণ্টায় নতুন করে ৪৯১ জন আক্রান্ত

Advertisement

চলতি বছর আগস্টের পর এই প্রথমবারের মতো ডেঙ্গু আক্রান্তের সংখ্যা পাঁচশ’র নিচে নামল। গত চব্বিশ ঘণ্টায় নতুন করে ৪৯১ জন আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। চলতি বছরের আগস্ট মাসে ডেঙ্গুর প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর একদিনে এটিই সবচেয়ে কমসংখ্যক আক্রান্তের সংখ্যা। এ নিয়ে এবার ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৮৩ হাজার ছাড়িয়ে গেল। 
বৃহস্পতিবার ডেঙ্গুতে মৃত্যুর কোনো খবর পাওয়া যায়নি। তবে কয়েক দিন ধরে ঢাকার বাইরে যে দ্বিগুণ হারে রোগী বেড়েছিল, তা এখনও অব্যাহত আছে। চলতি বছর এ পর্যন্ত ডেঙ্গুতে ২১৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে সরকারিভাবে ৬৮ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গত বৃহস্পতিবার নতুন করে আরও ৪৯১ জন আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। 
গত শনিবার থেকে বুধবার পর্যন্ত যথাক্রমে ৫২৭, ৬১৯, ৬৫৩, ৬১৫ ও ৫৩৬ জন আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সকাল ৮টা থেকে পরদিন সকাল ৮টা পর্যন্ত মোট চব্বিশ ঘণ্টা ধরে প্রতিদিন হাসপাতালে নতুন করে ভর্তি রোগীর তালিকা করা হয়। সে অনুযায়ী গত চব্বিশ ঘণ্টায় ঢাকার বিভিন্ন হাসপাতালে ১৫৯ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন বিভাগ ও জেলা হাসপাতালে ৩৩২ রোগী ভর্তি হয়েছেন। এ  বছর এ পর্যন্ত ৮৩ হাজার ৪৮১ জন আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ৮১ হাজার ৫২ জন চিকিৎসা শেষে হাসপাতাল ছেড়েছেন। 

Advertisement


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত